লেখা-লেখি

নাগিন কন্যা

৬:৩৭:০০ PM 0 Comments








© সুনীতি দেবনাথ 


আমার বেগুনি ঘাগরা নাচেরে
নীল ঘাগরা ছমাছম করেরে
আসমানি ঘাগরা ঝলকে নাচে
কচুয়া ঘাগরা ঝমঝমাঝম
হলুদ হলুদ ঘাগরা ঘুরেরে
কমলা কমলা সুন্দরী কমলা
লাল ঘাগরায় ঝমঝম নাচে 
কচুয়া ঘাগরা ঝমঝমাঝম
কচুয়া উড়নি ছমছমাছম
আমি নাগিন কন্যা হিসহিসানি
হাঁটুর নীচে চুলের বেণী দোলে 
ঝুমকো দোলে কানে ঝিলিমিলি রে
ঘুঙুর বাজে পায়ে ঝুমুরঝুম 
কচুয়া ঘাগরা ঝমঝমাঝম 
কচুয়া উড়নি ছমছমাছম
বেগুনি চুড়ি আমার হাতে হৈ হৈ
রিনিঝিনি নীল চুড়ি গোছা গোছা
আসমানি চুড়ি রমঝম বাজে
কচুয়া চুড়ি রিনিঝিনি বাজেরে
কচুয়া ঘাগরা ঝমঝমাঝম
হলুদ চুড়ি ঠিনিঠিনি বাজেরে
কচুয়া উড়নি ছমছমাছম
কমলা কমলা চুড়ির গোছারে
হৈ হৈ লাল লাল চুড়ির গোছারে
কচুয়া ঘাগরা নাচে নাচে দেখো


কাজরী,
২৫ অক্টোবর, ২০১৭

SUNITI Debnath

আমি সুনীতি দেবনাথ, অবসরপ্রাপ্ত সরকারি শিক্ষিকা। কবিতা, প্রবন্ধ ও ছোটগল্প লিখি। কবিতা আমার প্রিয়ভূমি, শৈশব থেকেই হেঁটে চলেছি...

0 comments: