লেখা-লেখি

চিরন্তনী

৫:৩৪:০০ PM 0 Comments




© সুনীতি দেবনাথ

যাতে আমি অমৃত পাবো না তা দিয়ে আমি কি করবো
যেনাহং নামৃতা স্যাম কিমহং তেন কুর্যাম
হায় মৈত্রেয়ী আজ জীবন বিষামৃতে পূর্ণ
শূন্য এ জীবনে অমৃত চুরি হয়ে যায়
হলাহল উথলি ওঠে অমৃত কোথা পাই
আজ শুধু অমৃত হননে যাত্রা
প্রাপ্তি ভাঁড়ে ভাঁড়ে নীল হলাহল
আমার আমিত্বে কৃষ্ণ আকাশ
স্বস্তির বারিবিন্দু নেই
পশ্চাদগমন আছে জীবনের বারিবর্ষণ নেই
পরম সত্যের কণ্ঠ দাবিয়ে দেওয়া হয়
সত্য গিল্টি সোনা চোখ ধাঁধায়
ডুবে থাকা বিষাদের অতলান্ত অসীমে
পরিণামদর্শী হয়েও প্রতিবাদের উত্তরাধিকার
কোন শর্তেও আজকের মৈত্রেয়ী পরিত্যাগ করে না
জীবন মন্থনে সঞ্জাত বিষ পান করে
অমৃতের অধিকার কেড়ে নিতে চায়
অমৃতের ঈশ্বরী নারী চিরন্তনী স্বাধিকার চায়

কাজরী,
১৫ সেপ্টেম্বর, ২০১৭

SUNITI Debnath

আমি সুনীতি দেবনাথ, অবসরপ্রাপ্ত সরকারি শিক্ষিকা। কবিতা, প্রবন্ধ ও ছোটগল্প লিখি। কবিতা আমার প্রিয়ভূমি, শৈশব থেকেই হেঁটে চলেছি...

0 comments: